ডার্ক ওয়েব ১র্ম পর্ব (ব‍্যাসিক ধারণা এবং সম্পর্ক)


ইন্টারনেট কত ভাগে বিভক্ত ?
সম্পুর্ন ইন্টারনেট কে আমি ৩ ভাগে বিভক্ত মনে করি ।
🔴১সাভেস ওয়েব । (4%)
⚫২ ডার্ক ওয়েব বা ডিপওয়েব । (96%)
🔘৩ বাকি যা থাকে । (অজানা%)
🔴১ সাভেস ওয়েব বিস্তারিত ।
ইন্টারনেটের অন্তর্ভুক্ত যা কিছু সহজেই যে কোন ব‍্যাক্তি দেখতে বা পাঠ করতে পারে তাই সাভেস ওয়েব ।
যেমন Google, Facebook, Youtube, Telegram, Whatsapp, Bing, Wordpress, Blogs ইত্যাদি ।
এক কথায় আমার ইন্টারনেটে যা কিছু করতেছি সব সাভেস ওয়েব এর অন্তর্ভুক্ত । এখানে যা কিছু করেন আপনার অবস্থান সনাক্ত করা সম্ভব।
⚫২ ডার্ক ওয়েব বা ডিপওয়েব কি ?
ডার্ক ওয়েব বা ডিপওয়েব হলো ইন্টারনেটের বিশেষ গোপন সাভার । যেখানে বিভিন্ন গবেষণার তথ্য , ব‍্যাংকের হিসাব ও সকল গোপন তথ্য সংরক্ষিত থাকে এবং সাধারণ মানুষের নাগালের বাইরে থাকে তাই ।
সম্পূর্ণ ইন্টারনেট ৯৬% ভাগ হলো ডার্ক ওয়েব বা ডিপওয়েব এর অন্তর্ভুক্ত ।
এখানে প্রাবেশ করতে বিশেষ কিছু সফটওয়্যার বা নেটওয়ার্ক দরকার হয় । তবে প্রাচুর রিক্স আছে ।
ডার্ক ওয়েব বা ডিপওয়েব যে বিশেষ সফটওয়্যার বা নেটওয়ার্ক দিয়ে প্রাবেশ করতে হয় । ঐ সফটওয়্যার বা নেটওয়ার্ক উক্ত ব‍্যাক্তির তথ্য সংরক্ষণ করে না । ফলে এখানে কোউ আপরাধ করলে তাকে ধরা সম্ভব হয় না । কোননা  সফটওয়্যার বা নেটওয়ার্ক নিজেও জানে না উক্ত ব‍্যাক্তির সম্পর্কে ।
ডার্ক ওয়েব বা ডিপওয়েব  এ প্রাবেশ করবেন কোন ?
ডার্ক ওয়েব বা ডিপওয়েব  এ প্রাবেশ কেন করবেন  এটা আপনার উপর নির্ভর করবে । কারণ আপনি যেটা জানেন । তবে এখানে যারা প্রাবেশ করে তারা বেশিরভাগই হ‍্যাকার , বিজ্ঞানি , গবেষক বা হাই লেভেলের ব‍্যাক্তি হয়ে থাকে । শুধু তাই নয় এখানে বড় মাপের ক্রিমিনাল রা ব‍্যাবসা করে । আরো অনেক কিছু ।
ডার্ক ওয়েব বা ডিপওয়েব এ কি কি আছে ?
ডার্ক ওয়েব বা ডিপওয়েব এমন জায়গা যেখানে সব কিছু পাবেন ভালো এবং খারাপ । ধারনা করা হয় ডার্ক ওয়েব বা ডিপওয়েব গভীরে রয়েছে হাজারো গোপন তথ্য যা খুবই ইলিগাল ।
এখানে সাভাবিক ভাগে গবেষকরা রা তাদের তথ্য গোপন রাখতে আসে ।
আবার কিছু অসাধু ব‍্যাক্তি অথের লেভে এখানে আসে । তারা বিভিন্ন ধরনের অবৈধ সাইট খুলে অর্থ হাতিয়ে নেন । অবৈধ বেচাকেনা করে ।
ডার্ক ওয়েব বা ডিপওয়েব এর ডেমেইন সিমেন্ট হলো এর প্রাতেক টি সাইটের ঠিকানার সাথে শেষে .Onion থাকে । এই সাইট গুলো বিশেষ সফটওয়্যার বা নেটওয়ার্ক ছাড়া কখনো প্রাবেশ করা যায় না ।
যেমন: website.onion
🔞❌সর্তকতা
ডার্ক ওয়েব বা ডিপওয়েব এ জদি আপনার প্রাবেশ করতেই হয় তবে আপনার বয়স যেন ১৮+ হয় । কোননা ছোটদের প্রাবেশ নিষিদ্ধ যা আইনত অপরাধ । কোননা এখানে ভালো মন্দ সব আছে আপনি মন্দ কোন কিছুর পাল্লায় পড়ে ধংসে হলে কেউ এর জন্য দায়ি হবে না ।
অতএব সব কিছু ভালো ঠিক করবেন যে আপনি এখানে কোন প্রাবেশ করছেন বা করবেন ।
🔘৩ বাকি যা থাকে । (অজানা%)
ধারণা করা হয় সাভেস ওয়েব ও ডার্ক ওয়েব বা ডিপওয়েব বাদেও ইন্টারনেটে অন্য আরেক ইন্টারনেট জগৎ আছে যেখানে নিদৃষ্ট ব‍্যাক্তি ছাড়া কেউ প্রাবেশ করতে পারে না 🛅⚠️🛒🗿🔮⚰️⚗️🗝️⚔️⚙️🛡️⚖️💉💊🔐🗂️📩💸
📡🔭💿📞📹🎥🌚
পার্ট ২ এর পরবর্তী স্টেপ গুলো দেওয়া হবে । আমাদের সাইট লিংক টি বুকমার্ক হিসেবে সেভ করে রাখুন এবং নিয়মিত ভিজিট করুন এখানে । অথবা ইউটিউব চ‍্যানেল টি সাবস্ক্রাইব করুন ।
Website <a href="http://technicalashraful1.blogspot.com">http://technicalashraful1.blogspot.com</a>
Youtube <a href="https://www.youtube.com/TechnicalAshraful">Technical Ashraful</a>


Thanks For You Reading The Post We are very happy for you to come to our site. Our Website Technical Ashraful https://technicalashraful1.blogspot.com/.

More posts

Comments

Post a Comment